যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

শোকাবহ ১৫ আগষ্ট।  মহান স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহাদাৎ বার্ষিকী। যথাযোগ্য মর্যাদায়

শোকাবহ ১৫ আগষ্ট।  মহান স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহাদাৎ বার্ষিকী। যথাযোগ্য মর্যাদায় এ দিনটি পালনের জন্য বুটেক্স পরিবার গ্রহন করেছে বিভিন্ন কর্মসূচী । সকালেই মাননীয় উপাচার্যের নেতৃত্বে বুটেক্সের সম্মানিত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রছাত্রীবৃন্দ ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

ক্যাম্পাসের অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর মনিরুল ইসলাম জাতির জনকের স্বপ্ন, অবদান, তাঁর আত্নত্যাগ এবং আমাদের করণীয়- এ বিষয়ে সকলকে সজাগ করেন এবং দেশ বিরোধী ষড়যন্ত্র সম্পর্কে সকলকে সতর্ক থাকার আহবান জানান।

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং দেশের মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসার কথা বলতে গিয়ে মাননীয় ভাইস চ্যান্সেলর সকলকে বঙ্গবন্ধুর বাসভবন ঘুরে আসার এবং তাঁর জীবনদর্শন উপলব্ধি করার অনুরোধ জানান এবং মুক্তিযুদ্ধের চেতনায় তাঁর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে সকলের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আলী বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সকলকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান এবং একই সাথে স্বাধীনতা বিরোধী শক্তির অপচেষ্টা সম্পর্কে সকলকে সজাগ থাকতে বলেন।