জাতির পিতার প্রতিকৃতিতে বুটেক্সের নতুন উপাচার্য মহোদয়ের শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক মো. আবুল কাশেম।আজ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক মো. আবুল কাশেম।আজ বুধবার বেলা ১১টার দিকে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ও শ্রমের ফলেই আজকের এ বিশ্ববিদ্যালয়। ১৯৫৭ সালে যার ভিত গড়ে দেন বঙ্গবন্ধু। আমরা সবিনয়ে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।

তিনি আরও বলেন, দেশের রপ্তানি খাতে বিরাট ভূমিকা পালন করছে টেক্সটাইল শিল্প। এ শিল্পের আরও অগ্রগতির জন্য টেক্সটাইলে ক্যাডার অন্তর্ভুক্তকরণ অতীব গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রীর কাছে আপনাদের মাধ্যমে আমি এর জোর দাবি জানাচ্ছি। সঙ্গে সঙ্গে বুটেক্সের শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণে আমরা বদ্ধ পরিকর।

এ সময় উপস্থিত ছিলেন-জামালপুর-৫ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য ও বুটেক্সের সাবেক শিক্ষার্থী প্রকোশলী মোজাফফর হোসেন ৷ আরও উপস্থিত ছিলেন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের সংগঠন আইটিইটি, বিবিটিএ, বুটেক্সের শিক্ষক, কর্মকর্তা কর্মচারীগণ এবং বিভিন্ন সংগঠনের ছাত্রপ্রতিনিধি। এ ছাড়া বুটেক্স ছাত্রলীগের সভাপতি নাজমুল আলম সাকিব ও সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম লিংকনের নেতৃত্বে বুটেক্স ছাত্রলীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

Share it