আন্তঃবিশ্ববিদ্যালয় ইনোভেটিভ রিসার্চ আইডিয়া ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেমিনার-২০১৮

বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি টেক্সটাইল শিল্প। টেক্সটাইল শিল্পের দ্রুত অগ্রগতি এবং সময়ের সাথে তাল মিলিয়ে চলার জন্য প্রয়োজন

বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি টেক্সটাইল শিল্প। টেক্সটাইল শিল্পের দ্রুত অগ্রগতি এবং সময়ের সাথে তাল মিলিয়ে চলার জন্য প্রয়োজন গবেষণানির্ভর টেক্সটাইল জ্ঞান।এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণা ও উদ্ভাবনকে আরো এগিয়ে নেওয়ার জন্য ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের উদ্দোগে অনুষ্ঠিত হয় আন্তঃবিশ্ববিদ্যালয় ইনোভেটিভ রিসার্চ আইডিয়া ও ক্যারিয়ার ডেভলপমেন্ট সেমিনার-২০১৮।

৫ মে ২০১৮ শনিবার সকাল ১০ টায় ডুয়েটের আহসানউল্লাহ মাস্টার অডিটোরিয়ামে অনুষ্ঠানটি আয়োজিত হয়।

দেশের সরকারি, বেসরকারি , টেক্সটাইল ইনস্টিটিউট ২৩ বিশ্ববিদ্যালয় থেকে একঝাঁক মেধাবী শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।প্রাথমিক বাচাই পর্ব শেষে,বুটেক্স,ডুয়েট,ক­ুয়েট, নিটারসহ ৬ টি প্রতিষ্ঠানের ২১ টি টিম প্রেজেন্টেশন রাউন্ডে প্রেজেন্টেশন প্রদান করেন।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের(বুটে­ক্স) এ্যাপারেল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের মো: ইমদাদুল হক এবং শরীফুল ইসলাম তুষারের টেক্সপ্লোশন টিম। উল্লেখ্য বুটেক্স থেকে ৪ টি টিম প্রেজেন্টেশন রাউন্ডে অংশগ্রহন করে।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ডুয়েট টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান ড. আব্দুস শাহিদ।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. আলাউদ্দিন, মাননীয় উপচার্য,ডুয়েট।বিশেষ অতিথি হিসেবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন,কটন ম্যাক্স লিমিটেডের এম ডি শামীম মাহমুদ আহমেদ,হেলেনিক গ্রুপের চিপ অপারেটিং অফিসার মফিজুল করিম এবং সেন্টার ফর প্রফেশনাল ডেভেলপমেন্টের(সি পি ডি) সি. ই. ও. ইঞ্জিনিয়ার তুষার কুমার পাল।